কার্ফু সত্ত্বেও ইন্দোরে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী, দেশে মৃত হাজারের বেশি


এবার সব কেন্দ্রীয় সরকারি কর্মীদের মোবাইল ফোনে ‘আরোগ্য সেতু’ অ্যাপ ডাউনলোড করার নির্দেশ দিল মোদী সরাকর। কেন্দ্রীয় সরকারি কর্মীদের পাশপাশি আউটসোর্স কর্মীদের মোবাইলেও এই অ্যাপ থাকা বাধ্যতামূলক করা হয়েছে। এদিনই বিজ্ঞপ্তি প্রকাশ করে এই ঘোষণা করা হয়।এতেই করোনা সংক্রমণ রোধ সম্ভব বলে মনে করছে কেন্দ্র।

করোনা বিধ্বস্ত মধ্যপ্রদেশের ইন্দোর। কার্ফু সত্ত্বেও সেখানে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। বুধবারের রিপোর্ট অনুসারে গত ২৪ ঘন্টায় ইন্দোরে নতুন করে ৯৪ জনের শরীরে জীবাণু ছড়িয়ে। মোট আক্রান্ত ১,৪৬৬। এক মাসের বশি সময় ধরে শহরে কার্ফু জারি সত্ত্বেও সংক্রমণের এই বৃদ্ধিই প্রশাসনের চিন্তা বাড়িয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে দেশে করোনার বলি মোট ১০০৭ জন। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বুধবার সকাল পর্যন্ত দেশে কোভিড-১৯ পজেটিভ ৩১,৩৩২ জন। তবে এদের মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন ৭,৬৯৫ জন। মহারাষ্ট্র এখনও পর্যন্ত এ দেশের করোনা ভরকেন্দ্র বলে বিবেচিত হচ্ছে। এই রাজ্যে পজেটিভের সংখ্যা ১১,১০৬ জন ও মৃত ৪০০ পেরিয়েছে।

টিকিয়াপাড়ায় পুলিশ নিগ্রহের ঘটনায় রাতেই সিসিসি টিভি ফুটেজ ও প্রাপ্ত ভিডিও ফুটেজ থেকে দোষীদের সনাক্ত করা হয়। পরে অভিয়ানে নেমে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুরো এলাকা সিল করে দেওয়া হয়েছে। বাংলায় করোনায় চিকিৎসাধীন ৫২২। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ জন। মৃত ২২।

গোটা বিশ্বে করোনা মহামারীর তীব্রতা বেড়েই চলেছে। হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, সংক্রমণের জেরে প্রাণ গিয়েছে ২ লক্ষ ১৬ হাজার ৯৮৯ জনের। আক্রান্ত ৩১ লক্ষ ১৪ হাজার ৬৫৯ জন। আমেরিকার অবস্থা সবচেয়ে খারপ। সেদেশে করোনার পজেটিভ ১০ লাখেরও বেশি। মৃত প্রায় ৫৭ হাজার মানুষ। প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমেরিয়ায় করোনাভাইরাসে প্রায় ৭০ হাজার মানুষের প্রাণ যাবে।

No comments:

Post a Comment

Welcome To My Blog.