দেশে করোনা আক্রান্ত ২৬ হাজারের বেশি

‘করোনার বিরুদ্ধে লড়াই জনগণ দ্বারা চালিত। ভবিষ্যতে করোনা নিয়ে লেখা হলে ভারতের নাম অবশ্যই সেখানে স্থান পাবে। দেশবাসী সামর্থ্য অনুযায়ী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন।’ এদিন ‘মন কি বাতে’ এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে তিনি, মাস্কের ব্যবহার নিয়েও দেশবাসীকে সচেতন করেছেন। পরে মাসে ঈদ উদযাপনের সময় যাতে বিশ্ব করোনাভাইরাস মুক্ত হয় তার জন্য এদিন প্রার্থনার আহ্বান করেন প্রধানমন্ত্রী।

বর্ধিত লকডাউনের শেষ সপ্তাহে প্রবেশের সূচনাতেই দেশে করোনা পজেটিভের সংখ্যা ছাড়ল ২৬ হাজার। একদিনে করোনা আক্রান্ত ১,৯৯০ জন। স্বাস্থ্যমন্ত্রকে দেওয়া পরিসংখ্যানের ভিত্তিতে রবিবার সকাল পর্যন্ত ভারতে করোনা সংক্রামিতের সংখ্যা ২৬,৪৯৬ জন। তবে স্বস্তির বিষয় যে, এর মধ্যে ৫,৮০৪ জন সুস্থ হয়ে উঠেছেন। অ্যাকটিভ রোগী ১৯,৮৬৮। গত ২৪ ঘন্টায় করোনার বলি ৪৯ জন। সবমিলিয়ে দেশে করোনার জেরে প্রাণ হারিয়েছেন ৮২৪ জন। মহারাষ্ট্র করোনা পরিস্থিতি সবচেয়ে খারপ, তারপরই রয়েছে গুজরাট।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল রাজ্য স্বাস্থ্য প্রশাসনের এক শীর্ষ আধিকারিকের। শনিবার রাত একটা নাগাদ বাইপাস সংলগ্ন সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। গত ১৭ এপ্রিল কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে রাজ্য স্বাস্থ্য প্রশাসনের ওই শীর্ষ আধিকারিকের। ভর্তি করা হয় বেলেঘাটা আইডি-তে।

বিশ্বজুড়ে করোনা মহামারী ভয়ঙ্কর হচ্ছে। করোনায় মৃত্যু সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। শুধু আমেরিকাতেই মৃত্যু হয়েছে সাড়ে ৫১ হাজারের বেশি মানুষের। পৃথিবীতে কোভিড পজেটিভের সংখ্যা ৮ লক্ষ ৯ হাজারের বেশি।

djonlinetach

online newspaper publishers

Post a Comment

Welcome To My Blog.

Previous Post Next Post